logo

MESSAGE FROM DIG

Deputy Inspector General

Morshedul Anwar Khan

ট্যুরিস্ট পুলিশ ওয়েবসাইটে দেশী-বিদেশী পর্যটক তথা ভ্রমণপিপাসুদের স্বাগত জানাতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।
বাংলাদেশ প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি। আবহমানকাল থেকে নদী, হাওর, বিল, পাহাড়, বনভূমি, সমুদ্র, প্রাচীন স্থাপনা, পাখপাখালীর ডাক, অবারিত ফসলের মাঠ, রূপময়ী ষড়ঋতু, উৎসব-পার্বন ও আতিথেয়তা এদেশকে করেছে রূপসী বাংলা। জৌলুসময় প্রকৃতি আর সহজ-সরল মানুষের মমতায় ঘেরা বাংলাদেশ পর্যটন শিল্পের অপার সম্ভাবনার দেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ১৯৭২ সালে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন গঠনের মাধ্যমে বাংলাদেশে পর্যটন শিল্পের শুভ সূচনা করেন।
বাংলাদেশ একটি ক্রমবর্ধমান উন্নয়নশীল দেশ। আর্থিক স্বচ্ছলতার জন্য দেশের মানুষের মনে যেমন ভ্রমণের আগ্রহ সৃষ্টি হয়েছে, তেমনি তৈরি হয়েছে ভ্রমণের পরিবেশ, বৃদ্ধি পেয়েছে ভ্রমণপিপাসু বিদেশী পর্যটকদের আনাগোনা। ফলে দেশী-বিদেশী পর্যটকদের বিশ্বমানের পর্যাটন সেবা ও নিরাপত্তা প্রদানের মাধ্যমে দেশের পর্যটন শিল্পে গতি আনায়নের লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় গত ০৬ নভেম্বর, ২০১৩ খ্রিঃ তারিখে “ট্যুরিস্ট পুলিশ” নামে বাংলাদেশ পুলিশের এই বিশেষায়িত ইউনিটের আত্মপ্রকাশ ঘটে।
ট্যুরিস্ট পুলিশের কর্মতৎপরতা পুরোটাই পর্যটকদের ঘিরে। তাই সূচনালগ্ন থেকেই পর্যটন এলাকা ও পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতকল্পে এবং পর্যটন শিল্প বিকাশে অনুকূল পরিবেশ সৃষ্টিতে ট্যুরিস্ট পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
পর্যটকদের বিশ্বমানের সেবা ও নিরাপত্তা প্রদানে ট্যুরিস্ট পুলিশ বদ্ধপরিকর। নিরাপদ ট্যুরিজমই আমাদের একমাত্র লক্ষ্য। তাই ট্যুরিস্ট পুলিশ দেশী-বিদেশী পর্যটকদের সমস্যাগুলোর প্রতি সর্বদা সহানুভূতিশীল এবং তাদের সমস্যা সমাধানে সদা সচেষ্ট। আমরা সর্বদা পর্যটকদের সাথে আছি এবং থাকবো।
আমি বিশ্বাস করি, ট্যুরিস্ট পুলিশ ওয়েবসাইট আমাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানোর ক্ষেত্রে সহায়ক হবে।